Breaking News

বাঙালির অগ্রগতি রোধ করতে পারবে না পৃথিবীর কোন শক্তি: ভূমিমন্ত্রী

নিউজবাংলা: শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬:

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি,

ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, পৃথিবীর কোন শক্তি বাঙালি জাতি ও বাঙালির অগ্রগতিকে রোধ করতে পারবে না। তিনি বলেন, ৪০ কোটি বাঙালির আশা ভরসার কেন্দ্রবিন্দু প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদেশের জঙ্গি, সন্ত্রাস, মানবতা ও স্বাধীনতাবিরোধীদের রেহাই নাই।

জঙ্গি ও সন্ত্রাসীদের উস্কানি ও মদদদাতাদের খুঁজে বের করা হচ্ছে। তিনি হিংসা-বিদ্বেষ ও জঙ্গিমুক্ত প্রেমময় সমাজ তথা শান্তির বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

৯ সেপ্টেম্বর শুক্রবার রাতে পাবনার পরমতীর্থ হিমাইতপুরধামে শ্রী শ্রী ঠাকুর অনকূল চন্দ্রের ১২৯তম আবির্ভাব বর্ষ স্মরণ মহোৎসব উপলক্ষে ১২৯তম আবির্ভাব তিথি ও ভাগীরথী পদ্মায় পূণ্য ¯œান মহোৎসবের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

শ্রী রবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে ও সাংবাদিক নরেশ মধু’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক রেখা রাণী বালো, পাবনা জেলা পরিষদের প্রশাসক এম. সাইদুল হক চুন্নু, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য খ.ম. হাসান কবীর আরিফ, পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউর রহিম লাল, শ্রী চন্দন কুমার চক্রবর্তী, অধাপক মহির বিশ^াস, অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।

মন্ত্রী শরীফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষকে নিয়ে মিলেমিশে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে সবাইকে মিলে জঙ্গিবাদ মোকাবিল করার আহ্বান জানিয়েছেন। মন্ত্রী বলেন, যারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান, ইরাক বানাতে চেয়েছে তাদের সকল কুআশা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মানুষ রুখে দিয়েছে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন তাঁর পিতার অসম্পূর্ণ কাজ তিনি সম্পূর্ণ করবেন। তিনি বলেন, আজ সারা বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। এ ঐক্যবদ্ধের মাধ্যমেই জঙ্গিদের আজ গুড়িয়ে দেওয়া হচ্ছে। মন্ত্রী বলেন, সৎ সঙ্গের প্রাণপুরুষ যুগ পুরুষোত্তম শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র ছিলেন বিশে^র একজন পরম প্রেমময় মানুষ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও ছিলেন বিশ^ প্রেমিক মানুষ। অসাম্প্রদায়িক চিন্তা চেতনা সমাজে ব্যাপক বিস্তার ঘটিয়েছিলেন তারা।

এবারের পরমতীর্থ হিমাইতপুরধামের মহাতীর্থ অনুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ভক্তবৃন্দ তিন দিনব্যাপী অনুষ্ঠানে অংশ নিয়েছে।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: বিশ্বনাথে জমে উঠেছে ছুরি চাপাতির ব্যবসা
Next: বিশ্ব অঙ্গণে জঙ্গিবাদ মোকাবিলায় বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে: ভূমিমন্ত্রী

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*