এরশাদের প্রেমিকা নিয়ে সংসদে মুখ খুললেন নাসিম!

নিউজবাংলা: ২৯ জুন, বুধবার:

ঢাকা: এরশাদের প্রেমিকা নিয়ে সংসদে মুখ খুললেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সংসদে বলেছেন, ‘এরশাদ সাহেব সুন্দর বক্তব্য দেন, সুন্দর কবিতা লেখেন। তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু একটা দোষ আছে ওনার।

 

মাঝে মাঝে সিদ্ধান্ত বদল করেন আর প্রেমিকা বদল করেন, এছাড়া কোনো দোষ নেই ওনার। উনি সিদ্ধান্ত বদল না করলে সংসদে সবচেয়ে বড় বিরোধী দলের নেতা থাকতেন।

রওশন এরশাদকে ধন্যবাদ জানাই তিনি আমাদের সংসদ গঠনে সহায়তা করে সাহসিকতার পরিচয় দিয়েছেন।’

মঙ্গলবার জাতীয় সংসদে ২০১৬-১৭ বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন। এর আগে সকাল ১০ টা ৫৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

খালেদা জিয়া দেশের একমাত্র জঙ্গী উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া জঙ্গিদের নেত্রী। ওনার পরিবর্তন হয় নাই। আমি মনে করি একটা জঙ্গি আছে বাংলাদেশে, সেটা হলো খালেদা নিজে জঙ্গি, এছাড়া দেশে কোন জঙ্গি নাই। যারা খুনীদের সাথে হাত মিলায় তাদের সাথে সংলাপ হতে পারে না।

মোহাম্মদ নাসিম বলেন, ‘হরতাল কেউ ডাকে না। কারণ হরতাল হবে না। আমাদের সরকার পরিবর্তন করতে হলে, ভোটের মাধ্যমে পরিবর্তন করতে হবে। এটা সবাই বুঝে গেছে, যে হরতাল করে আগুন জ্বালিয়ে সরকার পরিবর্তন করা যায় না। তাই এখন মানুষ হরতালের নামে নৈরাজ্য প্রত্যাখ্যান করেছে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আভিযোগ ছিল গ্রামে ডাক্তার থাকে না। ২০১৪ সালে একসঙ্গে ৬ হাজার ডাক্তার নিয়োগ দেয়ার পরে এখন বাংলাদেশের অধিকাংশ গ্রামগুলোতে ডাক্তার থাকে, মানুষ স্বাস্থ্যসেবা পায়। ডাক্তারদের গ্রামে থাকার অভ্যাস হয়ে গেছে। সম্প্রতি বিসিএসের মাধ্যমে আমরা আড়াই’শ ডাক্তার নিয়োগ দিয়েছি।’ সাংসদদের যাদের সম্পদ আছে তাদের স্থানীয় হাসপাতালগুলোকে সহায়তা করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘সরকারের ভুলত্রুটি থাকতে পারে। শেখ হাসিনার সরকার উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। এর ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। উন্নয়ন কাজ সম্পন্ন করতে কিছুটা সময় লাগে। এক সময় আমরা অন্ধকারে ছিলাম, এখন আলোকিত বাংলাদেশ হয়ে গেছে।’

 

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: ‘মসজিদ বন্ধের সিদ্ধান্ত গ্রহণযোগ্য নয়’
Next: গরুর মাংস বহনের শাস্তি গোবর আর গোমূত্র পান

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*