গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে বার্নিকাটের বৈঠক

নিউজবাংলা: ১৪ জুলাই, বৃহস্পতিবার:
ঢাকা : গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতা নিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট।

বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের বলেন, ‘আমরা গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতার বিষয়ে আলোচনা করেছি। পৃথিবীর যে কোনো দেশেই গণমাধ্যমে স্বাধীনতার জায়গায় উন্নতি করার সুযোগ রয়েছে। এ বিষয়ে আমরা কিভাবে সহযোগিতা দিতে পারি তা নিয়ে আলোচনা হয়েছে।’
সচিবালয়ে বৃহস্পতিবার বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক শেষে তথ্যমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।
এসময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আমেরিকা ও বাংলাদেশ রাজনৈতিক ও আর্থ-সামাজিক বিষয়ে ঘনিষ্ঠ মিত্র। আজকে সারা বিশ্ব যখন জঙ্গিবাদের উৎপাত দ্বারা আক্রান্ত তখন গণমাধ্যম একটি গুরুত্বপূর্ণ বিষয়। সাইবার অপরাধ, সন্ত্রাস মোকাবেলায়, গণতন্ত্রকে রক্ষায় ও টেকসই উন্নয়নকে এগিয়ে নিতে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।
তিনি বলেন, সাইবার অপরাধ, সন্ত্রাস মোকাবেলা, গণতন্ত্র রক্ষায় ও টেকসই উন্নয়নকে এগিয়ে নিতে গণমাধ্যমের যে গুরুত্বপূর্ণ ভূমিকা সেই ভূমিকা নিয়ে আমরা ও আমেরিকার সঙ্গে আলোচনা করেছি।
তথ্যমন্ত্রী জানান, আমেরিকার রাষ্ট্রদূত বলেছেন, এ চারটি বিষয়েই আমরা ঘনিষ্ঠ মিত্র। বাংলাদেশ ও আমেরিকা এ চারটি বিষয়ে একসঙ্গে কাজ করব। ভালভাবে কাজ করব।

নিউজবাংলা/ একে    

Share This:

Comments

comments

Previous: ‘গুলশান হামলায় জাপানের সঙ্গে সম্পর্ক খারাপ হবে না’
Next: যুদ্ধমন্ত্রী’র মৃত্যুর কথা নিশ্চিত করল আইএস

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*