Breaking News
  • নগরকান্দায় কৃষকরাই তৈরী করছে উন্নতমানের কেঁচো কম্পোষ্ট সার
  • আত্রাইয়ে জঙ্গীবাদ প্রতিরোধ কল্পে করণীয় শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা
  • শরীয়তপুরে জেলা শিক্ষক সমিতির সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন
  • বন্যায় শরীয়তপুরের ৫০ গ্রাম প্লাবিত, ৪২ টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ
  • বাসাইলে কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস, জরিমানা আদায়

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন জেরোম টেলর

নিউজবাংলা: ১২ জুলাই, মঙ্গলবার:

ঢাকা: টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ওয়েস্ট ইন্ডিজের পেসার জেরোম টেলর। এর আগে চলতি বছরের শুরুতে টেস্ট ক্রিকেট ছাড়ার ইঙ্গিতটা দিয়েছিলেন তিনি। এবার আনুষ্ঠানিক ভাবে বিদায় জানালেন ৩২ বছর বয়সি এ পেসার।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন টেলর। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন তিনি।

এ বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের শেষ টেস্ট খেলেন টেলর। সেই সিরিজে তিন ম্যাচে ২ উইকেট নেওয়ার পর টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দেওয়ার কথা বলেছিলেন তিনি।

অবসরের সিদ্ধান্ত জানানোয় ঘরের মাঠে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১২ সদস্যের দলে তাকে রাখেনি ডব্লিউআইসিবি।

২০০৩ সালের জুনে সেন্ট লুসিয়ায় ১৮ বছর বয়সে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় টেলরের। কিন্তু চোটের কারণে ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত টেস্ট খেলতে পারেননি ডানহাতি এই পেসার।

টেলর তার সেরাটা দেখিয়েছেন ২০০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট। সেবার ঘরের মাঠ স্যাবিনা পার্কে ইংল্যান্ডকে মাত্র ৫১ রানে অলআউট করে ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ব্যবধানে জয় এনে দেওয়ার পথে ১১ রানে নেন ৫ উইকেট। তার ইনিংস সেরা ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৭ রানে ৬ উইকেট এবং ম্যাচ সেরা ২০০৬ সালে ভারতের ৯৫ রানে ৯ উইকেট।

১৩ বছরের টেস্ট ক্রিকেটে ৪৬ ম্যাচে ১৩০ উইকেট নিয়েছেন টেলর। ৭৩ ইনিংসে ব্যাট হাতে করেছেন ৮৫৬ রান। ২০০৮ সালে ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে খেলেছিলেন ১০৭ বলে ১০৬ রানের দারুণ এক ইনিংস।

 

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: ‘ইরান পরমাণু বিষয়ে ধোঁকা দিয়েছে’
Next: মোবাইল কিনে না দেয়ায় স্কুল ছাত্রের আত্মহত্যা

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*