Breaking News
  • নগরকান্দায় কৃষকরাই তৈরী করছে উন্নতমানের কেঁচো কম্পোষ্ট সার
  • আত্রাইয়ে জঙ্গীবাদ প্রতিরোধ কল্পে করণীয় শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা
  • শরীয়তপুরে জেলা শিক্ষক সমিতির সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন
  • বন্যায় শরীয়তপুরের ৫০ গ্রাম প্লাবিত, ৪২ টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ
  • বাসাইলে কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস, জরিমানা আদায়

নড়াইলকে,আমি,দুর্নীতিমুক্ত,করতে,চাই …………..দুদক কমিশনার

নিউজবাংলা:৮ জুলাই, শুক্রবার:

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইলের সকল শ্রেণি-পেশার ভাল ও উদ্যোগী সাহসী মানুষদের নিয়ে নড়াইলকে আমি দুর্নীতিমুক্ত করতে চাই।

আমি দুপ্রকের তথ্যানুযায়ি গতমাসে নড়াইলের পার্সপোর্ট অফিসের দুরাবস্থা সরেনে যেয়ে দেখেছি। পুলিশ সুপার সরদার রকিবুল ইসলামকে বিষয়টি নিয়মিত মনিটর করার জন্য অনুরোধ করেছি। তিনি নিয়মিত মনিটর করছেন। একইভাবে নড়াইলের জেলা হিসাবরক্ষণ অফিসের নানা অভিযোগ শুনেছি। বিষয়টি নিয়মিতভাবে খোজ-খবর নেয়ার জেলা প্রশাসক মো: হেলাল মাহমুদকে অনুরোধ করছি।

তিনি আরো বলেন, জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্নীতির অভিযোগ বাক্স রয়েছে ওখানে আপনারা অভিযোগ দিন। প্রয়োজনে আমার ঠিকানায় সরাসরি পাঠান। এছাড়া নড়াইলে এবছরের যে কোন সময় ৫/৬বিভাগের সেবা সম্পর্কে গণশুনানী করবে দুদক। আপনাদের সহযোগিতা চাই আমি। লোহাগড়া ও কালিয়ায় এ ধরনের সভা করবো।গত  বিকাল ৫টায় নড়াইল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, মিডিয়া,ও প্রতিনিধিদের নিয়ে দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত মতবিনিময় সভা দুর্নীতি দমন কমিশন-এর মাননীয় কমিশনার (তদন্ত) এ,এফ,এম আমিনুল ইসলাম উপরোল্লেখিত কথাগুলি বলেছেন।এদিকে নড়াইলকে দুর্নীতিমুক্ত করতে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে মুন্সি আসাদুর রহমান কিছু প্রস্তাবনা তুলে ধরেন। প্রস্তাবনা গুলো হলো- তথ্য অধিকার আইন ২০০৯ যথাযথ বাস্তবায়ন ও প্রচার প্রচারনা করা;  সতত সংঘের সাথে বড়দের মুখোমুখি অনুষ্ঠানের করা; প্রতি বছর জেলা পর্যায় দুর্নীতি বিরোধী মেলা করা; দুর্নীতি বিরোধী নাটক প্রদর্শন;  জেলা ও উপজেলা পর্যায় আন্ত:স্কুল দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা:

মাঠ পর্যায় জাতীয় রাজস্ব বোর্ড (ট্যাস্ক ও ভ্যাট) সাথে সমন্বয় করে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ; নড়াইল জেলায় দুর্নীতি দমন কমিশনের কার্যালয় অনুমোদন; দৃশ্যমান সন্দেহ আয় অতিরিক্ত ব্যক্তিদের সম্পদের বিবরণী সংগ্রহের উদ্যোগ গ্রহণ; সেবা প্রদানকারী সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে গণশুনানীর ব্যবস্থা করা ( শিক্ষা প্রতিষ্ঠান, রেজিস্ট্রি অফিস, স্টেটেলমেন্ট অফিস, পাসপোর্ট অফিস, সড়ক ও জনপথ, ত্রাণ, আদালত চত্বর, হাসপাতাল, ক্লিনিক, এসিল্যান্ড প্রভৃতি প্রতিষ্ঠান)।জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মুন্সি মো: হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন-এর মাননীয় কমিশনার (তদন্ত) এ,এফ,এম আমিনুল ইসলাম।বক্তব্য রাখেন নড়াইলের জেলা প্রশাসক মো: হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, জাপার সভাপতি শরীফ মুনীর হোসেন, জাসদের সভাপতি অ্যাডভোকেট হেমায়েতুল্লাহ হিরু, আ’লীগ নেতা কাজী ইসমাইল হোসেন লিটন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, সদস্য মুন্সি আসাদুর রহমান প্রমুখ।মতবিনিময় বক্তারা বলেন, দুর্নীতির মুলউৎপাটন করতে হলে রাজনীতিবিদ, জনপ্রনিধি ও প্রশাসনের দায়িত্বশীল ব্যক্তি সৎ হবে , ভাল মানুষ হতে হবে।

নড়াইলের প্রেক্ষাপটে বক্তরা বলেন, নদীর অবৈধ দখল উচ্ছেদ, আয়বহির্ভুত সম্পদ অর্জন হয়েছে এমন ব্যক্তিদের সম্পদের হিসাব নিতে হবে। সেবা প্রদানকারী অফিস সমূহে নিবিড় পর্যক্ষেণ করা, জাল-জালিয়াতি কাগজ দিয়ে ভুমিদস্যুরা হাটবাড়িয়া জমিদার বাড়ির জমি দখলের যারা অপচেষ্টা করছে তাদের ফৌজদার মামলা দেয়া এবং ঐ জমিতে অবৈধ ব্যক্তিদের অবিলম্বে উচ্ছেদ করার জন্য জেলা প্রশাসকে পুন:রায় অনুরোধ করেন। এসকল ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যক্রম আরো গতিশীল ও দৃশ্যমান করতে হবে।

 

নিউজবাংলা/ একে         

 

Share This:

Comments

comments

Previous: কারিনার সন্তান হওয়ার খবর! রেগে আগুন সাইফের প্রাক্তন স্ত্রী
Next: আর্জেন্টিনার অলিম্পিক দল ঘোষনা !

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*