Breaking News
  • চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পক্ষের সংঘর্ষ: এলাকায় ব্যাপক উত্তেজনা
  • ঠাকুরগাঁওয়ে একটি বাড়ি একটি খামার প্রকল্পে আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগ বরখাস্ত ৩
  • জানাযার পূর্বে মৃত ব্যক্তি জেগে উঠলেন!
  • বিশ্বনাথে দৌলতপুর যুবসংঘের অভিষেক ও প্রবাসীদের সংবর্ধনা অনুষ্ঠিত
  • কলাপাড়ায় আমনের বাম্পার ফলন ॥ কৃষকের মুখে হাসি

স্বৈরাচারী শাসনের শৃঙ্খল ভাঙতে আসুন আমরা সবাই আবারো ঐক্যবদ্ধ হই

নিউজবাংলা: ২৬ নভেম্বর-বৃহ:বার:
ঢাকা: স্বৈরাচারী শাসনের শৃঙ্খল ভেঙে গণতন্ত্রকে প্রতিষ্ঠার সংগ্রামে ডা. শামসুল আলম খান মিলনের এই সর্বোচ্চ ত্যাগ ইতিহাসের স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

সকল কর্তৃত্ববাদী, স্বৈরাচারী গণতন্ত্র বিরোধী শক্তির বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে তিনি আমাদের প্রেরণার উৎস।’ শহীদ ডা. মিলন দিবসের বাণীতে এমনটাই বলেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেই সঙ্গে তিনি বর্তমান সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ারও ডাক দিয়েছেন।
বৃহস্পতিবার এক বাণীতে খালেদা জিয়া বলেন, ‘আজকের এই দিনে স্বৈরাচার বিরোধী আন্দোলন চলাকালে ১৯৯০ সালের ২৭ নভেম্বর তৎকালীন স্বৈরচারী এরশাদ সরকারের লেলিয়ে দেয়া পেটোয়া বাহিনীর গুলিতে শহীদ হয়েছিলেন ডা. শামসুল আলম খান মিলন। শাহাদৎ বার্ষিকীতে আমি তার রুহের মাগফিরাত কামনা করি। জাতীয় গণতান্ত্রিক আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলন জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে একটি অবিস্মরণীয় নাম।’
খালেদা জিয়া বর্তমান সরকারের শাসন ব্যবস্থার সমালোচনা করে তার দেয়া বাণীতে বলেন, ‘দেশে গণতন্ত্র আবারও গভীর খাদের কিনারে গিয়ে একদলীয় কর্তৃত্ববাদী শাসনের কবলে পড়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের পর গণতন্ত্র এখন মৃতপ্রায়। বহুদলীয় গণতন্ত্রের চেতনা আজ ভূলণ্ঠিত, মহান স্বাধীনতাযুদ্ধের চেতনাও আজ বিপর্যস্ত।’
‘ভোটারবিহীন বর্তমান সরকারের ক্ষমতায় থাকায় লিন্সা দেশ জাতিকে এক গভীর সঙ্কটের মধ্যে নিপতিত করেছে। এই রাজনৈতিক সঙ্কটে জনগণের ক্ষমতায়নকে এগিয়ে নেয়ার লক্ষ্যে দেশে জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার বিকল্প নেই। আর সে লক্ষ্যে দলমত নির্বিশেষে সবাইকে এখন ঐক্যবদ্ধ হওয়া জরুরি। ডা. মিলনের আত্মত্যাগকে সার্থক করতে আসুন আমরা সবাই আবারো ঐক্যবদ্ধ হই।’ বললেন বেগম জিয়া।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Next: সাকিব এক ম্যাচ নিষিদ্ধ ২০ হাজার টাকা জরিমানাও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*